দুই ছেলেকে হারিয়ে পাগলপ্রায় মা


দৈনিক আলোড়ন
দুই ছেলেকে হারিয়ে পাগলপ্রায় মা

জমি নিয়ে বিরোধে নিহত দুই ছেলেকে হারিয়ে পাগলপ্রায় মা ষাটোর্ধ জহুরা বেগম। তিনি তিন ছেলে নিয়ে কাঁচপুরের পাঁচপাড়া এলাকায় বসবাস করেন। এক ঘটনাতেই গোটা পরিবার নিমেষেই শেষ হয়ে গেল। জমি নিয়ে বিরোধের জেরে চাচা ও চাচাতো ভাইদের হাতে নির্মমভাবে খুন হয় তার দুই ছেলে। অপর মেজো ছেলের অবস্থাও আশঙ্কাজনক। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মা জহুরা বেগম বিলাপ করে বলেন, আমার সব শেষ হয়ে গেছে, আমি এখন কি নিয়ে বাঁচব? আমার নাতি-নাতনিরা কাকে বাবা বলে ডাকবে? ওদের এখন কে দেখবে? আল্লাহ কেন আমাকে এত বড় শাস্তি দিল। সামান্য জমি নিয়ে ওরা আমার সন্তানদের এভাবে খুন করতে পারল। আল্লাহ ওদের মাফ করবে না। আমি ওদের ফাঁসি চাই। আমি আর কিছু চাই না।

কাঁচপুর পাঁচপাড়া এলাকায় নিহত দুই ভাই আসলাম সানী ও শফিকুল ইসলাম রনির বাড়িতে সরেজমিন গেলে সংবাদ কর্মীদের সামনে নিহতের মা ও স্বজনদের শোকের মাতম দেখা যায়। স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে ওঠে।

উল্লেখ্য, উপজেলার কাঁচপুর ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় সরকারি অর্থায়নের একটি রাস্তা ও ড্রেন নির্মাণের জায়গা নিয়ে গত রোববার দুপুর ১টার দিকে নিহত আসলামের সঙ্গে তার চাচাতো ভাই মোস্তফা মিয়ার তর্ক-বিতর্ক হয়।

একপর্যায়ে উত্তেজিত হয়ে মোস্তফার নেতৃত্বে মামুন, মাফিজুল রহমান ও মারুফ চাপাতি, রামদা ও লোহার রড নিয়ে আসলাম সানী, শফিকুল ইসলাম রনি ও রফিকুল ইসলামের ওপর হামলা করে। এ সময় তাদের কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। আহত অবস্থায় দুপুর আড়াইটায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মো. আসলাম সানী ও শফিকুল ইসলাম রনিকে মৃত ঘোষণা করেন।