দুদক কর্মকর্তা পরিচয়ে টাকা হাতিয়ে নিতেন তারা


দৈনিক আলোড়ন
দুদক কর্মকর্তা পরিচয়ে টাকা হাতিয়ে নিতেন তারা

মাদারীপুরের রাজৈর উপজেলার লুন্দী গ্রাম থেকে দুদকের কর্মকর্তা পরিচয় দেওয়া দুই প্রতারককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে মাদারীপুরের পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো. মাসুদ আলম।

গ্রেফতাররা হলেন, রাজৈর উপজেলার লুন্দী গ্রামের শামসুল হক মিয়ার ছেলে আনিসুর রহমান বাবুল ও একই গ্রামের জয়নাল মিয়ার ছেলে হাসিবুল মিয়া। তারা সম্পর্কে চাচাতো ভাই।

পুলিশ সুপার বলেন, অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন আনিসুর রহমান বাবুল। তিনি ভুয়া দুদক কমিশনার সেজে ছয় মাসের বেশি সময় ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। বাবুলের টার্গেট থেকে বাদ যায়নি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, অতিরিক্ত পুলিশ সুপারসহ বড় বড় ব্যবসায়ীরা।

তিনি বলেন, মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে বিকাশের মাধ্যমে আদায় করতেন মোটা অঙ্কের টাকা। এসব অভিযোগের ভিত্তিতে প্রায় ১৫ দিনের অনুসন্ধানে গোয়েন্দা পুলিশের হাতে আটক হন মূলহোতা বাবুল ও তার সহযোগী হাসিবুল মিয়া। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়।

পুলিশ সুপার আরও বলেন, গ্রেফতার দুইজন ঢাকা থেকে প্রশিক্ষণ নিয়ে সারাদেশেই এই প্রতারণা করে আসছেন। তাদের কাছ থেকে একাধিক সিমকার্ড ও নগদ ১০ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

তবে অভিযুক্ত আনিসুর রহমান বাবুল বলেন, যারা দুর্নীতি করে সরকারি টাকা আত্মসাৎ করতেন, আমরা শুধুমাত্র তাদের টার্গেট করি। পরে মোবাইলে কল দিয়ে ভয় দেখাতাম। কেউ কেউ বিকাশে টাকা পাঠিয়ে দিতেন। আবার অনেকেই দিতেন না। আমি ঢাকা থেকে প্রশিক্ষণ নিয়েছি। এই কাজে অনেকেই জড়িত আছে।

মামলার তদন্ত কর্মকর্তা মাদারীপুর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রায়হান সিদ্দিকী শামীম বলেন, এ চক্রের সঙ্গে আরও বেশ কয়েকজনের নাম পাওয়া গেছে। তাদের ধরতে কাজ চলছে। শিগগির মামলার চার্জশিট আদালতে জমা দেওয়া হবে।