নগদ পাঁচ লাখ টাকা আগুনে পুরে ছাঁই


দৈনিক আলোড়ন
নগদ পাঁচ লাখ টাকা  আগুনে পুরে ছাঁই

বাড়িতে যখন আগুন লাগে তখন আমি বাজারে ছিলাম, একজন ফোন করে বললেন বাড়িতে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গেই এসেছি, তখন আগুনে দাউদাউ করে জ্বলছে আমাদের তিন ভাইয়ের ঘর। ঘরের ভেতর সিন্দুকে তালাবদ্ধভাবে পাঁচ লাখ টাকা ছিল।

কিছুদিন আগে ব্যাংক থেকে ঋণ নিয়েছিলাম। সব টাকা পুড়ে ছাই হয়ে গেছে। গত রাতে স্ত্রী বলেছিল টাকাগুলো ব্যাংকে জমা রেখে আসতে। রাখার আগেই আগুনে সব টাকা পুড়ে গেল’।

শুক্রবার রাতে মাটিতে গড়াগড়ি করতে করতে প্রতিবেদককে কথাগুলো বলছিলেন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পোমরা বুড়ির দোকান ব্রাহ্মণপাড়া এলাকার বাসিন্দা নারায়ণ দেব।

এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বুড়ির দোকান ব্রাহ্মণপাড়া এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এতে আপন তিন ভাই নারায়ণ দেব, শান্তি দেব ও লক্ষণ দেবের তিনটি সেমিপাকা বসতঘর ও ৩টি গবাদিপশুসহ পুড়ে অঙ্গার হয়। এবং বসতঘরে থাকা নারায়ণ দেবের নগদ পাঁচ লাখ টাকাও পুড়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্ত নারায়ণ দেবের।

স্থানীয় সূর্য দে নামের এক প্রতিবেশী জানান, আগুন লাগার পরপর মুহূর্তের মধ্যেই আগুনের শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের কিছুই বের করতে সক্ষম হয়নি। বাড়ির জরুরি কাগজপত্র, আসবাবপত্র ও নগদ টাকাও পুড়ে ছাই হয়ে যায়।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের ইউনিট সেখানে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে যাওয়ার প্রবেশপথ ছোট হওয়ায় গাড়ি ঢুকাতে পারিনি। এ কারণে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে আমাদের কষ্ট হয়। আমাদের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডে তিন ভাইয়ের তিনটি সেমিপাকা বসতঘর ও ৩টি গবাদিপশু পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত নারায়ণ দেবের দাবি, সিন্দুকে থাকা তার নগদ পাঁচ লাখ টাকা পুড়ে গেছে।