মীরসরাই কলেজ ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আ’হত ১০


দৈনিক আলোড়ন
মীরসরাই কলেজ ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আ’হত ১০

চট্টগ্রামের মীরসরাই ডিগ্রি কলেজ ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ছুরিকাঘাতে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার কলেজের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কলেজে সম্প্রতি ছাত্রলীগের উদ্যোগে নবীণবরণকে কেন্দ্র করে দুপক্ষের কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। মঙ্গলবারও কলেজ গেটে তাদের মধ্যে মারামারি হয়। বুধবার দুপুর ১টার দিকে কলেজ রোডে লাঠি ও ছুরি নিয়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। বেশ কয়েক দফা পালটাপালটি ধাওয়া হয়। এতে কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র আবু ছুফিয়ান এবং প্রথম বর্ষের মো. রাকিব, এমরান, মামুনসহ অন্তত ১০ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে ছুরিকাঘাতে গুরুতর আহত রাকিব ও আবু ছুফিয়ানকে স্থানীয় সেবা আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। সেবা আধুনিক হাসপাতালের ডা. মুশফিকুর রহমান বলেন, তাদের মাথায় ও বুকে গভীর জখম থাকতে পারে, তাই চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আবছার বলেন, এভাবে সংঘর্ষের বিষয়টি দুঃখজনক। আমরা আইনশৃঙ্খলা রক্ষায় পরবর্তী সময়ে কঠোর উদ্যোগ গ্রহণ করব।

মীরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ করিম রানা বলেন, সাংগঠনিক কর্মকাণ্ডের বাইরে কোনো বিক্ষিপ্ত ঘটনার দায় ছাত্রলীগের নয়। তবু এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।