স্থানীয়দের থেকে সহকারী কোচ খুঁজছে বিসিবি


দৈনিক আলোড়ন
স্থানীয়দের থেকে সহকারী কোচ খুঁজছে বিসিবি

জাতীয় দলের প্রধান কোচের কোটা পূরণ হয়ে গেছে। নতুন করে এই পদে ফিরেছেন চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের পুরোনো ডেরায় নতুন করে নিজের প্যানেল সাজাবেন লঙ্কান কোচ। সে জন্য চাই, সহকারী কোচ।

এখানেই বাংলাদেশের স্থানীয় কোচদের আবেদন করার সুযোগ হলো। হাথুরুসিংহের সহকারী হিসেবে বিদেশিদের সঙ্গে স্থানীয়দেরও আবেদন করার আহ্বান জানাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) সহকারী কোচের জন্য আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দিয়েছে বিসিবি। এ ব্যাপারে সংবাদমাধ্যমকে বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আজ আমরা সহকারী কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছি। আমি আশা করছি, দেশি-বিদেশি যারা আগ্রহী তারা আবেদন করবে। এখানে আরেকবার আমি এই কথাটা জোর দিয়ে বলছি, আমরা যখন এরকম বিজ্ঞাপন দেই, সাধারণত বিদেশিরা আবেদন করে। আমরা চাচ্ছি, দেশি যদি কেউ আগ্রহী থাকে, তারা যেন আবেদন করেন।’

বিসিবি প্রধান আরও বলেন, ‘অনেক সময় কথাবার্তা শুনলে মনে হয় অনেকে আগ্রহী। কিন্তু কখনও আমাদের কাছে অ্যাপ্রোচ করে না বা আবেদন করেনি। এই দূরত্বটা দূর করার জন্য বিজ্ঞাপন দিয়েছি আজকে এবং আপনাদের মাধ্যমে সবাইকে বলছি, দেশি-বিদেশি যারাই এই পদের জন্য আগ্রহী, তারা যেন আবেদন করে।’

জাতীয় দলের সহকারী কোচের পদে যোগ্য না হলেও, দেশি কোচদের আবেদন নাকচ করে দেবে না বিসিবি। অন্তত যে কোনো দায়িত্ব দেওয়ার সুযোগ রয়েছে বলেও জানান সভাপতি। নাজমুল হাসান বলেছেন”এই (সহকারী কোচ) পদে হলে তো হলোই, যদি না হয়, তাহলে আমরা চেষ্টা করব অন্যান্য জায়গায় তাদের সুযোগ করে দিতে। যাতে ভবিষ্যতে তারা (জাতীয় দলে) আসতে পারে।