১৪ মাসের আদনান বাবাকে হারিয়ে নির্বাক


দৈনিক আলোড়ন
১৪ মাসের আদনান বাবাকে হারিয়ে নির্বাক

নিহত শফিকুল ইসলাম রনির ১৪ মাস বয়সী ছেলে আনাস আহমেদ আদনান। সারাদিন বাবার সঙ্গে খুনসুঁটিতেই ব্যস্ত সময় কাটত তার; কিন্তু রোববার বিকাল থেকে বাবাকে না পেয়ে অনেকটাই নিশ্চুপ হয়ে গেছে সে।

জমিসংক্রান্ত বিরোধের জের ধরে খুন হন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর পাঁচপাড়া এলাকার মো. আসলাম সানী (৪৮) ও শফিকুল ইসলাম রনি (৩৫) নামের দুই ভাই।

শিশু আদনান কিছু না বুঝলেও বাবা শফিকুল ইসলামকে দেখতে না পেয়ে সে অনেকটা বিষণ্ণ। যার সঙ্গে খেলা করে দিন পার হতো আনাসের। গত দুই দিন ধরে সেই খেলার সঙ্গীকে খুঁজে পাচ্ছে না।

নিহত রনির স্ত্রী ও আনাসের মা সানজিদা আক্তার কান্নাজড়িত কণ্ঠে বলেন, রোববার থেকেই বাবাকে কাছে না পেয়ে ছেলেটা কেমন যেন হয়ে গেছে। ভালো করে কথা বলতে না পারলেও বারবার বাবা বাবা শব্দ উচ্চারণ করছে। আমার ছেলেকে কী জবাব দেব আমি? আমি তো একা হয়ে গেলাম। আমার ছেলেকে কিভাবে মানুষ করব এখন?

উল্লেখ্য, উপজেলার কাঁচপুর ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় সরকারি অর্থায়নের একটি রাস্তা ও ড্রেন নির্মাণের জায়গা নিয়ে গত রোববার দুপুর ১টার দিকে নিহত আসলামের সঙ্গে তার চাচাতো ভাই মোস্তফা মিয়ার তর্ক-বিতর্ক হয়। একপর্যায়ে উত্তেজিত হয়ে মোস্তফার নেতৃত্বে মামুন, মাফিজুল রহমান ও মারুফ চাপাতি, রামদা ও লোহার রড নিয়ে আসলাম সানী, শফিকুল ইসলাম রনি ও রফিকুল ইসলামের ওপর হামলা করে। এ সময় তাদের কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে আহত করে।

আহত অবস্থায় দুপুর আড়াইটায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মো. আসলাম সানী ও শফিকুল ইসলাম রনিকে মৃত ঘোষণা করেন।