আমি ভাগ্যবান, খুব ভলো শ্বশুর-শাশুড়ি পেয়েছি: অপু বিশ্বাস


দৈনিক আলোড়ন
আমি ভাগ্যবান, খুব ভলো শ্বশুর-শাশুড়ি পেয়েছি: অপু বিশ্বাস

শাকিব খান ও অপু বিশ্বাস ভালোবেসে বিয়ে করলেও কয়েক বছরের মাথায় ভেঙে যায় তাদের সংসার। আব্রাহাম খান জয় নামে ছয় বছর বয়সী তাদের একটি ছেলে রয়েছে।

আব্রাহামের জন্মের দুই বছরের মাথায় বিচ্ছেদ হয় শাকিব-অপুর। বিচ্ছেদের এত দিন পর অপু বিশ্বাসের উপলব্ধি হয়েছে, আবেগের বশবর্তী হয়ে ওই সময় স্বামী, শ্বশুর-শাশুড়িকে নেতিবাচক কথা বলেছিলেন তিনি।

বইমেলা উপলক্ষে কলকাতায় গিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। সফরের মাঝেই পশ্চিমবঙ্গের গণমাধ্যম আনন্দবাজারে সাক্ষাৎকার দিয়েছেন তিনি।

সেখানে এক প্রশ্নের জবাবে অপু বলেন, ‘অনেক সময় এমন কিছু বলে ফেলি, পরে তা শুধরে নেওয়ার জায়গা থাকে না। আমি তো চাইলেও সেটা মুছতে পারব না। আসলে যখন কথাগুলো বলেছিলাম, ওদের প্রতি রাগ ছিল, আমি একটু অবসাদের মধ্য দিয়ে যাচ্ছিলাম। আমি ওদের (শাকিব খান ও তার পরিবার) কাছে ক্ষমা চাইতে চাই। আমার শ্বশুর-শাশুড়ি খুব ভালো মানুষ। আমি ভাগ্যবান তাদের পেয়েছি, আমার জীবনে মা-বাবার ঘাটতি পূরণ করছেন…।’

শাকিব ও অপু দুজনেই যখন কাজে ব্যস্ত থাকেন, তখন সন্তান আব্রাহামের দেখভাল কে করেন- এমন প্রশ্নে অপু বিশ্বাস জানান, তারা না থাকলে জয়ের দেখাশোনা করেন তার ঠাকুমা, দাদু, পিসি। একটা সময় তাদের বিরুদ্ধেই অনেক অভিযোগ ছিল অপু বিশ্বাসের। কিন্তু এখন সেই ভুল বুঝতে পেরেছেন অপু। এখন তিনি তাদের কাছে ক্ষমা চাইতে আগ্রহী।

জয়ের মা, নাকি শাকিবের স্ত্রী হওয়া কঠিন- এমন প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বলেন, ‘অনেক বাধা পেরিয়ে মা হয়েছি। তাই মা হওয়াটা খুব কঠিন।’

তাহলে আপনার ও শাকিব খানের সম্পর্ক এখন ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে, আপনারা কি বিবাহিত?

এ বিষয়ে অপু সরাসরি উত্তর না দিয়ে বলেন, সেটা এখনই বলছি না, উহ্য থাক। সময় এলে গণমাধ্যমকে জানাব। তবে আগের মতো ক্ষোভ রাখতে চাই না।

আনন্দবাজারের প্রশ্ন ছিল- বুবলির সন্তান আর আপনার ছেলে কি একসঙ্গেই বড় হচ্ছে শাকিবের বাড়িতে?

উত্তরে তিনি বলেন, আসলে সন্তান তো সন্তানই হয়। আমি নিজে মা হওয়ার পর থেকে উপলব্ধি করেছি পৃথিবীর সব সন্তানই আমার স্নেহের।

শাকিব খানের একের পর এক সম্পর্ক নিয়ে এত ধরনের গুঞ্জন, কেমন লাগে যখন শোনেন?

অপু বলেন, একজন সুপারস্টারকে নিয়ে যদি গুঞ্জন না হয়, তাহলে সে কিসের সুপারস্টার? এটা তার কৃতিত্ব, এখনো তাকে নিয়ে গুঞ্জন হয়, অন্যদের নিয়ে হয় না। নায়ক-নায়িকাদের নিয়ে দু-একটা প্রেমের গুঞ্জন না থাকলে পর্দায় রোম্যান্স ফুটিয়ে তুলবেন কিভাবে! আমি সাধুবাদই জানাই।