ইসরায়েলি বাহিনীর হামলায় ১০ ফিলিস্তিনি নিহত


দৈনিক আলোড়ন
ইসরায়েলি বাহিনীর হামলায় ১০ ফিলিস্তিনি নিহত

দখলকৃত পশ্চিম তীরের নাবালুস শহরে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। তাদের এই অভিযানে ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০২ জন। এর মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

প্রতিবেদনে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যমটি জানায়, অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে। বুধবারের এই হামলায় আহত হয়েছে ১০২ জন। এর মধ্যে ৮২জন গোলাবারুদে আঘাতপ্রাপ্ত। আর ছয়জনের অবস্থা গুরুত্বর। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে কয়েক ডজন সাঁজোয়া যানে করে ইসরায়েলের বিশেষ বাহিনীর সদস্যরা নাবালুসে ঢুকে। এরপরেই সংঘর্ষ শুরু হয়।

অভিযানের আগে শহরটিতে ঢোকার সব পথ বন্ধ করে দেয়। এরপরে একটি বাড়ি ঘেরাও করে তারা ও দুই ফিলিস্তিনি স্বাধীনতাকামী যোদ্ধার খোঁজ করে। হোসাম ইসলেম ও মোহাম্মদ আব্দুলঘানি নামের ওই দুই ফিলিস্তিনি ইসরায়েলি বাহিনী গুলিতে নিহত হয়েছে।

এক বিবৃতিতে সশস্ত্র গোষ্ঠী লায়ন্স ডেন জানায়, অভিযানের সময় তারা ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছে। সম্প্রতি সৃষ্ট হওয়া সশস্ত্র গোষ্ঠী বালাতা ব্রিগেডেও একই কথা জানিয়েছে।

ইসরায়েলি বাহিনীর সাঁজোয়া যানকে লক্ষ্য করে তরুণ ফিলিস্তিনিরা পাথর ছুড়েছে বলে জানিয়েছে আল-জাজিরা।

এদিকে, অভিযানের বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, নিরাপত্তা বাহিনী এখন নাবলুস শহরে কাজ করছে। তবে, বিস্তারিত কোনো তথ্য জানায়নি তারা।