কুমিল্লার মুরাদনগরে ৪টি ড্রেজার মেশিন ও ৪০০’শ-টি পাইপ বিনিষ্ট করে


দৈনিক আলোড়ন
কুমিল্লার মুরাদনগরে ৪টি ড্রেজার মেশিন ও ৪০০’শ-টি পাইপ বিনিষ্ট করে

মোঃ গোলাম সারওয়ার।
কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগর উপজেলা দারোরা ইউনিয়নের পালাসুতা এলাকায় তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধ ভাবে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিনসহ ৪০০’শ পাইপ বিনিষ্ট করা হয়।
আজ শনিবার বিকেলে মুরাদনগর উপজেলা
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: নাজমূল হুদা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার মেশিন ও পাইপ বিনিষ্ট করা হয়।

স্থানীয়রা জানান, দারোরা ইউনিয়নে পালাসুতা এলাকাতে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে।

উপজেলা প্রশাসন প্রতিনিয়ত অভিযান দেওয়ার পরেও কিন্তু ড্রেজার ব্যবসায়ীরা কোন বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরে অভিযোগের প্রেক্ষিতে শনিবার বিকেলে দারোরা ইউনিয়নে পালাসুতা এলাকায় উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ড্রেজার ব্যবসায়ীর চারটি ড্রেজার মেশিনসহ ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত ৪০০ পাইপ ভাংচুর করা হয়।

এ সময় মুরাদনগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হুদা জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো,অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান সবসময় অব্যাহত থাকব।