তামিম ইকবাল জ্বরে ভুগছেন; খেলা নিয়ে অনিশ্চয়তা


দৈনিক আলোড়ন
তামিম ইকবাল জ্বরে ভুগছেন; খেলা নিয়ে অনিশ্চয়তা

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জ্বরে ভুগছেন। সংবাদ সম্মেলনে এসে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, ভাইরাল জ্বর হয়েছে তার। ওই জ্বর থেকে সুস্থতার দিকে আছেন তামিম।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে তামিমের খেলার বিষয়ে কোচ হাথুরু বলেছেন, শুক্রবার ব্যাটিং এবং ফিল্ডিং অনুশীলন করবেন বাঁ-হাতি ওপেনার। ওই ব্যাটিং-ফিল্ডিং দেখার পরই তার খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

হাথুরুর মতে, তামিমের ফিটনেস নিয়ে কোন সমস্যা নেই। তবে স্বাস্থ্য নিয়ে উদ্বেগ আছে। জ্বরের কারণে দুর্বল হয়ে গেছেন তিনি। সব মিলিয়ে দলের চিকিৎসক এবং তামিম সবুজ সংকেত দিলেই আইরিশদের বিপক্ষে প্রথম ম্যাচে দেখা যাবে তাকে।

গা গরমের অনুশীলনে চোটে পড়েছেন ডানহাতি স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজ। অনুশীলনের সময় হাসান মাহমুদের নেওয়া শট মিরাজের চোখে এসে লাগে। মিরাজকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

বিসিবির প্রধান চিকিৎসক জানিয়েছেন, সিটি স্ক্যান করে কোন সমস্যা ধরা পড়েনি। চোখের চিকিৎস দেখে কোন সমস্যা না পেলেই আয়ারল্যান্ডের বিপক্ষ খেলার জন্য ছাড়পত্র পাবেন তিনি।

এর আগে ওয়ানডে সিরিজে প্রথমবার ডাক পেয়ে ছিটকে গেছেন টপ অর্ডার ব্যাটার ও উইকেটরক্ষক জাকির হাসান। তার জায়গায় ওয়ানডে দলে নেওয়া হয়েছে রনি তালুকদারকে।