পার্লামেন্টে ভাষণের প্রথম দিনেই সঙ্গিনীকে বিয়ের প্রস্তাব এমপির


দৈনিক আলোড়ন
পার্লামেন্টে ভাষণের প্রথম দিনেই সঙ্গিনীকে বিয়ের প্রস্তাব এমপির

পার্লামেন্ট কক্ষে মন দেওয়া-নেওয়ার সাক্ষী থাকল অস্ট্রেলিয়া। ভিক্টোরিয়ার একজন রাজনীতিবিদ সংসদের ব্যস্ত সময়সূচির মধ্যে তার সঙ্গীকে প্রেমের প্রস্তাব দিয়েছেন। ভিক্টোরিয়ান লেবার এমপি নাথান ল্যামবার্ট তার সঙ্গী নোয়া এরলিচকে সংসদে বলেছেন, আমি মনে করি এবার আমাদের বিয়ে করা উচিত। এর পরই পার্লামেন্ট কক্ষ করতালিতে সরগরম হয়ে ওঠে।

এবিসি নিউজ ভিডিওটি শেয়ার করার পর মানুষের মন জয় করে নেয়। এর পর রসিক ল্যামবার্টের মন্তব্য— আমি এ মুহূর্তে আংটিটা আনিনি। কেননা এখানে কোনো ‘প্রপস’ আনার অনুমতি নেই। কিন্তু এ মুহূর্তে এটি নিরাপদ জায়গায় রাখা আছে। রাতে ছেলেমেয়ে ঘুমিয়ে পড়ার পর মিনিট দশেক সময়ের মধ্যেই আংটিটা বের করার একটা রোমান্টিক প্ল্যান রয়েছে আমার।

তার এমন পরিকল্পনা শুনে মুগ্ধ হয়ে যায় গোটা পার্লামেন্ট। দুই সন্তানের জনক ল্যামবার্ট তার বক্তৃতার পর এরলিচকে একটি আংটি উপহার দেন। দ্য গার্ডিয়ানের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এরলিচ ল্যামবার্টের প্রস্তাবে সম্মতি জানিয়েছেন।

ল্যামবার্ট প্রেস্টনের উত্তর মেলবোর্ন নির্বাচকমণ্ডলীর প্রতিনিধিত্ব করেন।

তিনি বলেছিলেন, মুহূর্তটিকে স্মরণীয় করার লক্ষ্যে অনেক আগে থেকেই তিনি পরিকল্পনা করছেন, তবে কোভিড মহামারি এবং বাবা-মায়ের সময়সূচির সঙ্গে না মেলায় তা হয়ে ওঠেনি। তাই তিনি সংসদ কক্ষ বেছে নেন নিজের মনের কথা জানাতে।

ল্যামবার্ট দ্য গার্ডিয়ানকে বলেন, আমি ফ্রান্সে ছুটি কাটানোর কোনো পরিকল্পনা করিনি বা লোকেরা প্রথা মেনে যেভাবে সঙ্গিনীকে প্রস্তাব দেয় তাও করতে চাইনি।

এর আগেও ব্যতিক্রমী বিয়ে দেখেছে অস্ট্রেলিয়ার পার্লামেন্ট। ২০১৭ সালে অস্ট্রেলিয়ান এমপি টিম উইলসন তার দীর্ঘদিনের সঙ্গী রায়ান বলগারকে বিয়ে করার প্রস্তাব দিয়েছিলেন। কারণ পার্লামেন্টে সেই সময়ে সমকামী বিবাহকে বৈধ করার বিষয়ে বিতর্ক চলছিল।

সূত্র: উইও নিউজ