বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার


দৈনিক আলোড়ন
বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার

সিরাজগঞ্জ জেলা বিএনপি যুগ্ম সম্পাদকসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে সিরাজগঞ্জ সদর, রায়গঞ্জ ও উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ ও জেলা বিএনপির নেতারা এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার নেতাকর্মীদের মধ্যে রয়েছেন- জেলা বিএনপি যুগ্ম সম্পাদক লিয়াকত আলী খান, সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি আনিসুর রহমান আনিস, কালিয়া হরিপুর ইউনিয়নের ওয়ার্ড বিএনপির সভাপতি মোখলেস হোসেন, যুবদল নেতা কবির হোসেন, ছাত্রদল নেতা নাঈম হোসেন, উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়ন যুবদল নেতা বুলবুল ইসলাম, বাঙ্গালা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রিয়াজ উদ্দিন, সলপ ইউনিয়ন যুবদল নেতা আমিরুল ইসলাম, রায়গঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেন ও ব্রুগাছা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আলামিন হোসেন।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস জানান, সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁজজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে বিএনপি নেতা লিয়াকত আলী খান নিয়মিত মামলার আসামি। বাকিদের নামে একাধিক মামলা রয়েছে।

উল্লাপাড়া মডেল থানার ওসি নজরুল ইসলাম বলেন, নাশকতার অভিযোগে দায়ের করা বিভিন্ন মামলার তিন আসামিকে গেফতার করা হয়েছে।

রায়গঞ্জ থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, নাশকতার মামলায় স্বেচ্ছাসেবক দলনেতা আলামিন হোসেনকে গ্রেফতার করা হয়। অপরদিকে উপজেলা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেনকে ১৫১ ধারায় গ্রেফতার করা হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ও সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনিয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি। এই পদযাত্রাকে সামনে রেখে পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার শুরু করেছে।