রুশ হামলায় খেরসনে ২ নাগরিকের মৃ’ত্যু


দৈনিক আলোড়ন
রুশ হামলায় খেরসনে ২ নাগরিকের মৃ’ত্যু

রাশিয়ার হামলায় বুধবার দক্ষিণ ইউক্রেনের খেরসন অঞ্চলে দুজন বেসামরিক লোক নিহত হয়েছেন। এদিকে উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে ক্ষেপণাস্ত্র হামলায় আরও দুজন আহত হয়েছেন। খবর রয়র্টাসের।

আঞ্চলিক গভর্নর ওলেক্সান্ডার প্রোকুদিন বলেছেন, খেরসন শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে নভোত্যাহিঙ্কা গ্রামে গোলাগুলির সময় একজন ৮১ বছর বয়সি নারী এবং ৬৮ বছর বয়সি পুরুষ নিহত হয়েছেন।’

এদিকে রাশিয়ার সীমান্ত থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে খারকিভে শিল্প স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। হামলায় দুজন সাধারণ নাগরিক আহত হয়েছেন।

খেরসন ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর, এটি ডিনিপ্রো নদীর তীরে অবস্থিত। প্রায় এক বছর আগে রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকে প্রায়ই সেখানে আগুন জ্বলছে। প্রায় আট মাস রুশ বাহিনীর দখলের পর ইউক্রেন নভেম্বরে খেরসন পুনরুদ্ধার করে। পরে আবার শহরটি দখল করে নেয় রুশ বাহিনী। এখন নদীর বিপরীত দিকে রুশ বাহিনীর সেখানে অবিরাম বোমাবর্ষণ করে যাচ্ছে।

পূর্ব এবং উত্তর-পূর্ব ইউক্রেনে কিছু ভয়ঙ্কর যুদ্ধ হয়েছে। ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, আগামী শুক্রবার আক্রমণের প্রথম বার্ষিকী পালন করবে রাশিয়া। আগামী দিনে রাশিয়ান ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলা মারাত্মক হতে পারে।