আইপিএলের পুরো আসর খেলতে চান সাকিব-লিটন


দৈনিক আলোড়ন
আইপিএলের পুরো আসর খেলতে চান সাকিব-লিটন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই ক্রিকেটারদের আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু। আইপিএলের টানে জাতীয় দলকে উপেক্ষা করতে দুইবার ভাবে না খেলোয়াড়রা। চলতি বছরের আইপিএল মাঠে গড়াবে ৩১ মার্চ। সেদিন শেষ হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের শেষ টি-টোয়েন্টি।

১ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ। ভিন্ন ম্যাচে একই দিন মাঠে নামবে দিল্লি ক্যাপিটালস। বাংলাদেশ থেকে তিনজন দল পেয়েছেন আইপিএলের এবারের আসরে। সাকিব আল হাসানের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সে এ বছর খেলবেন লিটন কুমার দাস। আর দিল্লির হয়ে মাঠ মাতাবেন মুস্তাফিজুর রহমান।

এদিকে ৪ এপ্রিল থেকে ঢাকায় শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট। টেস্ট দলে না থাকায় শুরু থেকেই আইপিএলে খেলতে পারবেন মুস্তাফিজ। দলে থাকায় সেই সুযোগ নেই সাকিব-লিটনের।

তাই শুরু থেকে খেলার জন্য বিসিবির কাছে অনুমতি বা অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব ও লিটন। তাদের সেই আবদার বিসিবি রাখবে কি-না সেটি এখনও নিশ্চিত নয়।

‘এই প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শনিবার (১৮ মার্চ) সাংবাদিকদের বলেন, ‘আমরা সাকিব ও লিটনের কাছ থেকে চিঠি পেয়েছি। ওরা আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট থেকে ছুটি চেয়েছে আইপিএলে যাওয়ার জন্য। তবে এই ব্যাপারে এখনই কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

চিঠিতে সাকিব-লিটন আইপিএলের পুরো আসরে খেলার অনুমতি চেয়েছেন। যা শেষ হবে মে মাসের ২১ তারিখে। এদিকে ৯ মে থেকে ইংল্যান্ডে আযারল্যান্ডের সঙ্গে সিরিজ শুরু হবে বাংলাদেশের। এখন দেখার বিষয়, কী সিদ্ধান্ত নেয় ক্রিকেট বোর্ড।