আমরা নীরব থাকলেও আ’লীগ ভয় পায়: মির্জা আব্বাস


দৈনিক আলোড়ন
আমরা নীরব থাকলেও আ’লীগ ভয় পায়: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা চিৎকার করলেও আওয়ামী লীগ ভয় পায়, আবার নীরব থাকলেও ভয় পায়।

গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও ১০ দফা দাবি আদায়ে আজ বুধবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি কর্তৃক আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আমরা বলিনি, আমাদের মন্ত্রীত্ব দেন, বিএনপির জন্য গদি ছেড়ে দেন। আমরা জনগণের দাবি নিয়ে কথা বলছি। আজ আমাদের এই পদযাত্রা জনগণের দাবি নিয়ে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে আমরা যদি চিৎকার করি আওয়ামী লীগ ভয় পায়। আমরা নীরব থাকলেও আওয়ামী লীগ ভয় পায়। বিএনপির পদযাত্রায় আজকে যে রাস্তা প্রকম্পিত হচ্ছে, সেই কারণে তারা ভয় পেয়ে গেছে।

তিনি বলেন, হঠাৎ করে বিদ্যুতের দাম বাড়ায় দেওয়া হল। বিদ্যুৎ প্রতিমন্ত্রী বললেন মাসে-মাসে বিদ্যুতের সমন্বয় করা হবে। ভাবটা এমন যেন এটা কারও রাজত্ব। রাজার হুকুম মতো দেশ চলবে। এটা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ। সরকারের হুকুম মতো এদেশ চলবে, কারও রাজতন্ত্রে নয়। তবে এখন তো কোনো সরকার নাই। একটা অবৈধ দানব আমাদের ঘাড়ে চেপে বসেছে। এই দানবকে ঘাড় থেকে ঝেড়ে ফেলতে হবে।

তিনি আরও বলেন, পুলিশ ভোটারদের ভোটকেন্দ্রে আসতে আজ মাইকে ডাকছে। কেন্দ্রে ভোটার নয়, কুকুর দেখা যাচ্ছে। কারণ জনগণ এই প্রহসনের নির্বাচন বয়কট করেছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই পদযাত্রা আওয়ামী লীগের পতন যাত্রা। এখন শুধু সময়ের অপেক্ষায়। আজকে আমি মুগদা থেকে হেঁটে আসলাম। রাস্তায় মানুষের উপস্থিতির কারণে সুই ফেলারও জায়গা নেই।

আজ দুপুর আড়াইটায় বিএনপির পদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ৩টার দিকে এই কর্মসূচি শুরু হয়। এর আগে দুপুর ১টা থেকেই নেতাকর্মীরা কমলাপুর এলাকায় জড়ো হতে শুরু করেন। কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে শুরু হওয়া এই পদযাত্রা খিলগাঁও মোড় হয়ে মালিবাগ বাজারের সামনে গিয়ে শেষ হয়।

পদযাত্রা কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায় আব্দুস সালাম এবং সঞ্চালনা করেন ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু। পদযাত্রায় কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা খায়রুল কবির খোকন, মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, ডা. রফিকুল ইসলাম, নবী উল্লাহ নবী, কাজী আবুল বাশার, লিটন মাহমুদ, রবিন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সাইফুল আলম নিরব, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

এর আগে গত শনিবার (২৮ জানুয়ারি) রাজধানীর বাড্ডা থেকে রামপুরা হয়ে মালিবাগ হোটেল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এরপর সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ী থেকে এ পদযাত্রা শুরু হয়ে শ্যামপুর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে শুরু হয়ে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোল চত্ত্বর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।