জেলে থাকলেও নির্বাচনে জিতবে পিটিআই, বিশ্বাস ইমরানের


দৈনিক আলোড়ন
জেলে থাকলেও নির্বাচনে জিতবে পিটিআই, বিশ্বাস ইমরানের

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি কারাগারে থাকুন বা না থাকুন, তার দল নির্বাচনে বড় জয় যাবে।

আমেরিকান মিডিয়া গ্রুপ ন্যাশনাল পাবলিক রেডিও’র (এনপিআর) সঙ্গে এক কথোপকথনের সময় এমন কথা বলেন সাবেক পাক প্রধানমন্ত্রী।

পিটিআই চেয়ারম্যান বলেন, নির্বাচনে তিনি অযোগ্য হবেন কি না- তা তিনি জানেন না, তবে সেটিও ব্যাপার নয়। কারণ তিনি বিশ্বাস করেন যে, তার দল পাকিস্তানের ইতিহাসে অভূতপূর্ব একটি জনপ্রিয়তার মধ্যে রয়েছে।

ক্রিকেট থেকে রাজনীতিতে আসা ইমরান খান ২০১৮ সালে প্রথম পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। কিন্তু ২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে আনা অনস্থা ভোটে হেরে যান তিনি। এর পর থেকে একটি আগাম নির্বাচনের দাবি জানিয়ে সারা দেশে প্রতিবাদ সমাবেশ করে আসছেন সাবেক প্রধানমন্ত্রী।

তবে প্রধানমন্ত্রী হিসেবে তার উত্তরসূরি শাহবাজ শরিফ তার (ইমরান খান) দাবি প্রত্যাখ্যান করেছেন এবং বলেছেন যে, এই বছরের শেষের দিকে তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।

পিটিআই চেয়ারম্যান অভিযোগ করে বলেন, যা হচ্ছে তা হলো- সরকার নির্বাচন নিয়ে ভয় পাচ্ছে। তারা ভয় পাচ্ছে যে, আমরা নির্বাচনে জিততে যাচ্ছি। তাই তারা আমাকে হত্যাসহ পথ থেকে সরানোর জন্য সবকিছু চেষ্টা করছে। তার প্রমাণ, আমি একটি হত্যার চেষ্টা থেকে বেঁচে গিয়েছি।

গত বছরের নভেম্বর পিটিআইয়ের একটি লংমার্চে তার ওপর গুলি চালায় দুর্বৃ্ত্তরা। এতে পায়ে গুলি লাগলেও প্রাণে বেঁচে যান ইমরান খান। ওই সময় বেঁচে যাওয়ার জন্য নিজেকে খুবই ভাগ্যবান মনে করেন ইমরান খান।