তৌহিদ হৃদয় অভিষেক ম্যাচেই করলেন ৫০ রান


দৈনিক আলোড়ন
তৌহিদ হৃদয় অভিষেক ম্যাচেই করলেন ৫০ রান

অভিষেক ম্যাচেই আত্মবিশ্বাসী দেখাচ্ছে তৌহিদ হৃদয়কে। সাকিব আল হাসানের সঙ্গে এরই মধ্যে গড়েছেন পঞ্চাশোর্ধ জুটি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশও আছে ভালো অবস্থানে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২১৫ রান। সাকিব ৯২ আর তৌহিদ হৃদয় ৫৬ রানে অপরাজিত আছেন।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। বাংলাদেশকে জানিয়েছেন ব্যাটিংয়ের আমন্ত্রণ।

শুরুটা ভালো হয়নি টাইগারদের। তামিম ইকবালের ব্যাট থেকে বড় ইনিংস আসছে না অনেকদিন। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে ফিফটির দেখা পাননি। দ্রুত আউট হয়ে গেলেন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও।

ইনিংসের তৃতীয় ওভারে আইরিশ পেসার মার্ক অ্যাডায়ারের বল শরীরের বাইরে খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। বাংলাদেশ অধিনায়ক করেন মাত্র ৩।

সঙ্গী হারালেও বেশ আত্মবিশ্বাসের সঙ্গে এগোচ্ছিলেন লিটন। কিন্তু সেট হয়ে ইনিংস বড় করতে পারেননি তিনি। কুর্তিস ক্যাম্ফারের বলে স্টারলিংকে ক্যাচ দিয়েছেন লিটন। ৩১ বলে ২ চার আর ১ ছক্কায় তিনি করেন ২৬ রান।

নাজমুল হোসেন শান্ত এখন ধারাবাহিকতার প্রতীক বনে গেছেন। নিয়মিতই তার ব্যাট থেকে রান আসছে। কিন্তু সেট হয়ে দৃষ্টিকটুভাবে উইকেট বিলিয়ে দেওয়ার অভ্যাসটা এখনও যেন রয়েই গেছে বাঁহাতি এই ব্যাটারের।

আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ভালো খেলছিলেন। দুটো ছোট জুটিও গড়েন। কিন্তু ভালো খেলতে খেলতে হঠাৎ দৃষ্টিকটুভাবে আউট হয়ে গেলেন। অফস্পিনার ম্যাকব্রিনের বলটি ব্যাট প্যাডের মাঝে অনেকটা জায়গা পেয়ে ভেঙে দিলো স্টাম্প। ৩৪ বলে ১ বাউন্ডারিতে ২৫ করে ফিরলেন শান্ত।