বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হয়েছে: ইন্দিরা


দৈনিক আলোড়ন
বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হয়েছে: ইন্দিরা

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক ঐতিহাসিক-বন্ধুত্বপূর্ণ। দেশ দু’টির অর্থনীতি, শিল্পসাহিত্য, সংস্কৃতি ও যোগাযোগব্যবস্থাসহ উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে রয়েছে বহুমাত্রিক সম্পর্ক। দু’দেশের উন্নয়ন ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ‘ইন্ডিয়া-বাংলাদেশ ফেন্ডশিপ ক্লাব’ ঢাকা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্থল সীমানা চুক্তি, সমুদ্রসীমা, বিদ্যুৎ আমদানি, কয়লা বিদ্যুৎকেন্দ্র, রেল যোগাযোগ ও পাইপলাইনে জ্বালানি তেল পরিবহনের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক স্থাপিত হয়েছে। আজ দু’দেশের উন্নয়ন ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর হয়েছে। যা নতুন উচ্চতায় পৌঁছাবে।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ভারত মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের এক কোটি মানুষকে আশ্রয়, বীর মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, বিশ্বজনমত গড়ে তোলা এবং ভারতের সেনাবাহিনী বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের পাশে থেকে যুদ্ধ করেছে।’

ইন্ডিয়া-বাংলাদেশ ফেন্ডশিপ ক্লাব’ ঢাকার সভাপতি মো. নাসির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় ক্লাবের সাধারণ সম্পাদক শিমুল সিংহ, অ্যাডভোকেট আবু হেনা রাজ্জাকি, মেহেরুন নেছা ইসলাম, মামুনুর রশিদ, খন্দকার এ হাফিজসহ ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।