সন্তানের মুখ দেখা হলো না দক্ষিণ আফ্রিকা প্রবাসী সোহাগের


দৈনিক আলোড়ন
সন্তানের মুখ দেখা হলো না দক্ষিণ আফ্রিকা প্রবাসী সোহাগের

দক্ষিণ আফ্রিকার বাণিজ্যিক রাজধানী জোহানেসবার্গে মো. সোহাগ নামে এক বাংলাদেশি ডাকাতের গুলিতে নিহত হয়েছেন। শনিবার রাত ৮টার দিকে জোহানেসবার্গ শহরের ব্রি স্ট্রিটে নোয়াখালী সুপার মার্কেটে এই খুনের ঘটনা ঘটে।

নিহত সোহাগ নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ৬নং নাটেশ্বর ইউনিয়নের নজরপুরের গ্রামের আব্দুল হাকিম ট্যান ডলার বাড়ির মো. কোবাদ মিয়ার ছেলে। দেশে তার স্ত্রী ও চার মাস বয়সি একটি ছেলে রয়েছে। সন্তানের মুখও তিনি দেখতে পারেননি।

সোহাগ ২০১১ সালে দক্ষিণ আফ্রিকায় আসেন। গত বছর দেশে গিয়ে রমজানে আবার দক্ষিণ আফ্রিকায় আসেন। দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গ শহরে অবস্থিত নোয়াখালী সুপার মার্কেটে ৮ বছর ধরে কর্মরত ছিলেন সোহাগ।

নিহত সোহাগের সহকর্মী শাহজাহান জানান, দোকান বন্ধ করার পূর্ব মুহূর্ত। রাত পৌনে ৮টার দিকে নোয়াখালী সুপার মার্কেটে ৬ জন ডাকাত ঢুকে দোকানে থাকা ৭ বাংলাদেশি এবং মালাউ কর্মচারীসহ ৯ জন ব্যক্তি সবাইকে জিম্মি করে।

ক্যাশে থাকা নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যাওয়ার সময় দোকানে কর্মরত সিকিউরিটি এক ডাকাতকে আটক করতে চেষ্টা করে। সেই সময় অপর ৫ ডাকাত এলোপাতাড়ি গুলি করলে সোহাগের মাথায় গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলে সে মাটিতে লুটিয়ে পড়েন।

পরে গুরুতর আহতাবস্থায় নিকটস্থ হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন। বর্তমানে তার লাশ জোহানেসবার্গের হিলব্রু হাসপাতালে রাখা হয়েছে। তার লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।