সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভি’যোগের প্রমাণ মেলেনি : ভোক্তা অধিদপ্তর


দৈনিক আলোড়ন
সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভি’যোগের প্রমাণ মেলেনি : ভোক্তা অধিদপ্তর

সুলতান’স ডাইনের বিরুদ্ধে কাচ্চি বিরিয়ানিতে খাসির পরিবর্তে অন্য প্রাণীর মাংস ব্যবহারের যে অভিযোগ উঠেছে তার প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ফলে, প্রতিষ্ঠানটিকে ওই অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ সোমবার (১৩ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, অভি’যোগের বিষয়ে জানতে চাওয়া হলে সুলতান’স ডাইনের কাছ থেকে লিখিত দেওয়া হয়। তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি। তাই সুলতান’স ডাইনকে অন্য প্রাণীর মাংস ব্যবহারের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

বিরিয়ানিতে খাসির মাংসের বদলে অন্য প্রা’ণীর মাংস দেওয়ার অভিযোগ ওঠার পর গত সপ্তাহে অভিজাত রেস্তোরাঁ সুলতান’স ডাইনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাশাপাশি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষও প্রতিষ্ঠানটির গুলশান শাখায় অভিযান চালায়। ওই অভিযানে সেখানকার কর্মীদের কথাবার্তায় সন্দেহ হয় ভোক্তার কর্মকর্তাদের।

তাই আজ সোমবার (১৩ মার্চ) পুরো বিষয়ের ব্যাখ্যা দেওয়ার জন্য মাংস সরবরাহকারীসহ সুলতান’স ডাইন কর্তৃপক্ষকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়।

সকালে সুলতান’স ডাইন কর্তৃপক্ষ তাদের বক্তব্য দেন। পরে সংবাদ সম্মেলন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।