৪ স্কুলের চু’রি হওয়া ৩৯ ল্যাপটপ ও ৭২ ফ্যান উ’দ্ধার, গ্রে’প্তার ৬


দৈনিক আলোড়ন
৪ স্কুলের চু’রি হওয়া ৩৯ ল্যাপটপ ও ৭২ ফ্যান উ’দ্ধার, গ্রে’প্তার ৬

নড়াইলে চারটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চুরি হওয়া ৩৯ ল্যাপটপ, চার প্রজেক্টর, ৭২ ফ্যানসহ বিপুল মালামালসহ ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোছা সাদিরা খাতুন জানান, গত ২৬ জানুয়ারি রাতে লোহাগড়ার বিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের গ্রিল কেটে সরকারের আইসিটি বিভাগ থেকে দেওয়া ১৭টি ল্যাপটপ ও ১৫টি চার্জার, ১৬ মার্চ সদরের মালিডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একটি ল্যাপটপ, একটি প্রজেক্টর, একটি প্রিন্টার, একটি সাউন্ড বক্স, ১২ সিলিং ফ্যান ও একটি ফিঙ্গার প্রিন্টার, ১৭ মার্চ চাকই সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে দুটি ল্যাপটপ, একটি প্রজেক্টর ও নগদ ১০ হাজার টাকা এবং একই রাতে হবখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২টি সিলিং ফ্যান চুরি হয়।

পুলিশ সুপার আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গতকাল বুধবার (২২ মার্চ) বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে শহরের ভওয়াখী এলাকার ভাড়াটিয়া শহিদুল ইসলাম, রিজু সরদার, সোহবান মোল্যা, মতিউর রহমান, আরমান মোল্যা ও নেপাল দাসকে গ্রেপ্তার করে।

পরে তাঁদের স্বীকারোক্তিমতে চোরাই ৩৯ ল্যাপটপ, ১৪ ল্যাপটপের চার্জার, ৭২টি সিলিং ফ্যান, চারটি প্রজেক্টর, তিনটি প্রিন্টার, একটি স্ক্যানার, ১৬টি মিনি সাউন্ড বক্স, দুটি কম্পিউটার বক্স, তিনটি কিবোর্ড ও দুটি মাউচ উদ্ধার করে জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা চুরির কথা স্বীকার করেছেন বলেও জানান পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. দোলন মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান, ডিবির ওসি মো. সাজেদুল ইসলাম প্রমুখ।