কাতারের সড়কে ঝরল রেমিট্যান্স যোদ্ধার প্রাণ


দৈনিক আলোড়ন
কাতারের সড়কে ঝরল রেমিট্যান্স যোদ্ধার প্রাণ

সবাই বাড়ি থেকে ঘুরে আসছে, শুধু আমার যাওয়া হচ্ছে না’ বন্ধুকে বলার পরপরই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন মধ্যপ্রাচ্যের দেশ কাতার প্রবাসী রাউজানের শহিদুল আহম্মেদ (২৬)।

দেশে ফিরলে আসলে বন্ধুরা এক সাথে মিলে বান্দরবানের সাজেকে যাওয়ার কথা ছিল উল্লেখ করে তার বন্ধু রাশেদ আহমেদ রনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- এবার আমার বন্ধু বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছে তোরা কেউ কাঁদবি না।

জানা যায়, গত বুধবার রাতে কাতারে ফুড ডেলিভারি করতে গিয়ে ল্যান্ড ক্লোজারের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) রাতে তার মৃত্যু হয়।

নিহত শহিদুল আহম্মেদ রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কান্দিপাড়ার মো. হুসাইনের ছেলে। জীবিকা তাগিদে সাড়ে ৩ বছর আগে কাতারে পাড়ি জমিয়েছিলেন শহিদুল আহম্মেদ।

সেখানে দোহা মদিনাত খলিফা নামক স্থানে বসবাস করে ডেলিভারি বয় হিসেবে একটি খাবার হোটেলে যোগদান করেন। প্রতিদিনের মতো গত বুধবার রাতে ফুড ডেলিভারি দিতে যাওয়ার সময় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। পরে কাতারের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী শহিদুলের বন্ধু মুহাম্মদ ওমার হামিদ।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার গ্রামের বাড়িতে। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে পরিবেশ। একজন রেমিট্যান্স যোদ্ধাকে হারিয়ে শোকাভিভূত হলেন তার প্রবাসী বন্ধুরা।