ছিনতাইয়ের ঘটনায় ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার


দৈনিক আলোড়ন
ছিনতাইয়ের ঘটনায় ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বহিষ্কারের অনুমোদন দেন।

বহিষ্কৃতরা হলেন- থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. রাহাত রহমান (হাজী মুহম্মদ মুহসীন হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২) এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাদিক আহাম্মদ (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২)।

এজাহারে কাভার্ডভ্যানের চালক অভিযোগ করেন, শনিবার রাত আড়াইটার দিকে তার ছোটভাই রাশেদসহ লালবাগ থেকে টঙ্গীর দিকে যাচ্ছিলেন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বুয়েট মসজিদের সামনে পাকা রাস্তার ওপর পৌঁছলে একটি লাল ও কালো রঙের মোটরসাইকেল নিয়ে এসে তিনজন গাড়ির গতিরোধ করেন। পরে হত্যার ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নামিয়ে মারপিট করে পকেটে থাকা নগদ ১৫ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয়।

এ সময় তাদের চিৎকারে পালিয়ে যাওয়ার সময় এই তিন শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানা পুলিশ।পরে পুলিশ সেখান থেকে কাভার্ডভ্যানের চালক ও তার ভাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে।