পার্লামেন্টারি মুখোশে একদলীয় শাসন কায়েম করা হয়েছে : সাইফুল হক


দৈনিক আলোড়ন
পার্লামেন্টারি মুখোশে একদলীয় শাসন কায়েম করা হয়েছে : সাইফুল হক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে এবার ক্ষমতা দীর্ঘায়িত করা যাবে না। বিদেশিদের কূটনৈতিক শিষ্টাচারের সার্টিফিকেট দিয়েও মানুষের সমর্থনবিহীন ক্ষমতা টিকিয়ে রাখা যাবে না।

 

 

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

 

 

তিনি বলেন, আওয়ামী লীগ বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করে পার্লামেন্টারি মুখোশের আড়ালে বাস্তবে একদলীয় ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। আওয়ামী লীগের কর্তৃত্ববাদী শাসনে দেশ অনিবার্য বিপর্যয়ের দিকে নিপতিত হয়েছে।

 

তিনি বলেন, ব্যবসায়ী আর দুর্নীতিবাজরা সরকার আর সরকারি দলকে খেয়ে ফেলেছে। মুনাফাখোর সিন্ডিকেট আজ বাজারের নিয়ন্ত্রণ নিয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষমতা আর এই সরকারের নেই। এই সরকার নিজেই দেশের মানুষকে মুনাফাখোর ব্যবসায়ীদের হাতে তুলে দিয়েছে।

 

 

ক্ষমতাসীনদের সমালোচনা করে সাইফুল হক বলেন, বিরোধী দল ও তাদের আন্দোলনকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার ক্ষমতা নেই বলে মিথ্যা সাজানো মামলায় বিরোধীদলের হাজার হাজার নেতাকর্মীকে জেলে ভরে রাখছে। তিনি এসব মামলাকে ‘ষড়যন্ত্রমূলক ও মিথ্যা’ আখ্যা দিয়ে অবিলম্বে তা প্রত্যাহার করে নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

 

 

তিনি বলেন, জবরদস্তি করে ক্ষমতায় থাকতে গিয়ে সরকার দেশকে পরাশক্তিগুলোর লীলাভূমিতে পরিণত করেছে। সাইফুল হক দ্বাদশ সংসদ নির্বাচনকে ডামি নির্বাচন এবং এই নির্বাচনের মধ্য দিয়ে গঠিত সরকারকে ডামি সরকার আখ্যা দিয়ে সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠার দাবিতে যুগপৎ ধারায় গণসংগ্রাম জোরদার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, সাইফুল ইসলাম, মীর রেজাউল আলম, পার্টির ঢাকা মহানগর কমিটির সম্পাদক আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় সংগঠক জামাল সিকদার প্রমুখ।