পাকিস্তানকে ‘দেউলিয়া’ ঘোষণা


দৈনিক আলোড়ন
পাকিস্তানকে ‘দেউলিয়া’ ঘোষণা

অবশেষে আশঙ্কাই সত্যি হল। পাকিস্তান প্রতিরক্ষা মন্ত্রী ঘোষণা করে দিলেন নিজেদের দেউলিয়া হবার খবর। যেভাবে পাকিস্তানের (Pakistan) মুদ্রাস্ফীতি বেড়ে গিয়েছে, তাতে নিত্য প্রয়োজনীয় জিনিসের দর হয়ে গিয়েছে আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী আজকে জানিয়ে দিলেন, এই মুহূর্তে পাকিস্তান দেউলিয়া।

জানা গিয়েছে শিয়ালকোটে একটি সম্মেলনে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী তথা পাকিস্তান মুসলিম লীগ (এন) নেতা খাজা আসিফ জানিয়েছেন, যা শোনা যাচ্ছে তাই ঠিক। পাকিস্তান এই মুহূর্তে দেউলিয়া। পাকিস্তানের সাধারণ মানুষ যখন নিত্য প্রয়োজনীয় জিনিসের আকাশছোঁয়া দামের চাপে নাভিশ্বাস তুলছে, সেসময় পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী জানালেন, পাকিস্তান দেউলিয়া হবার পথে নয়, পাকিস্তান আসলে দেউলিয়া হয়ে গিয়েছে।

তবে পাকিস্তানের এই পরিস্থিতির দায়ভার তিনি চাপিয়েছেন পূর্বতন ইমরান খান সরকারের ওপর। একইসাথে তিনি এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের সাহায্যের ওপর ভরসা রেখেছেন বলে জানান। প্রতিরক্ষা মন্ত্রীর এই মন্তব্য ঘিরে পাকিস্তানে শুরু হয়ে গিয়েছে প্রবল আলোড়ন। পাশাপাশি শুরু হয়েছে বিশ্ব জুড়ে চর্চা।