বিএনপির সাবেক কাউন্সিলরসহ দুজন রিমান্ডে


Apurbo Ahmed Jewel
বিএনপির সাবেক কাউন্সিলরসহ দুজন রিমান্ডে

পুলিশের কাজে বাধা দিয়ে বাহিনীর সদস্যদের আহত ও ককটেল বিস্ফোরণের অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানার এক মামলায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ২৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ারুজ্জামান আনোয়ারকে আটদিন ও শেরেবাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহীনকে চারদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শনিবার তাদের ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও জোনাল টিমের এসআই আবুল বাসার।

অপরপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

গত শুক্রবার ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ২৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ারুজ্জামান আনোয়ারকে মিরপুরের মধ্য পীরেরবাগ এলাকা থেকে এবং শেরেবাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহীন ওরফে গাণ্ডু শাহীন ওরফে ফালতু শাহিনকে কলাবাগান থানা এলাকায় থেকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ২৯ অক্টোবর গোয়েন্দা বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মোক্তারুজ্জামান হাতিরঝিল থানায় একটি মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ২৮ অক্টোবর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ডাকা মহাসমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালনের সময় খবর পান, হাতিরঝিল থানাধীন মগবাজার রেলগেট এলাকায় বিএনপির নেতাকর্মীরা গাড়ি ভাঙচুর করছেন।
সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য মগবাজার ওয়ারলেস রেলগেটসংলগ্ন ৫০৭ নাবিল ফুড দোকানের সামনে রাস্তার ওপর উপস্থিত হলে উত্তেজিত বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে লাঠি, ইটপাটকেল নিক্ষেপ করে। আসামিদের লাঠি ও ইটের আঘাতে সঙ্গীয় তিন পুলিশ সদস্য আহত হন। তাৎক্ষণিকভাবে তাদেরকে চিকিৎসার জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়। ওই সময় ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ১৫টি বাঁশের লাঠি ২০টি ছোট বড় ইটের টুকরা, ১২টি ভাঙ্গা কাঁচের টুকরা উদ্ধার করা হয়।